দক্ষিণ জেলা জাতীয় পার্টি’র উদ্যোগে পল্লীবন্ধু এরশাদ এর প্রথম মৃত্যুবার্ষিকী পালিত

চিটাগাং মেইল :  ১৪ জুলাই সোমবার বিকাল ৩টায় জাতীয় পার্টি চট্টগ্রাম দক্ষিণ জেলা’র উদ্যোগে চট্টগ্রাম শহরস্থ জেলা পরিষদ মার্কেট জাপার কার্যালয়ে জাতীয় পার্টি’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি পল্লীবন্ধু আলহাজ্ব হুসেইন মুহম্মদ এরশাদ এর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল কেন্দ্রীয় জাপা’র নির্বাহী সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলা জাপার আহ্বায়ক মো. নুরুচ্ছাফা সরকারের সভাপতিত্বে এবং জেলা জাপার সদস্য সচিব আলহাজ আবদুর রব চৌধুরী টিপুর সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন জেলা জাপার যুগ্ম আহ্বায়ক ও কর্ণফুলী উপজেলা জাপার আহ্বায়ক আলহাজ্ব এম. বোরহান উদ্দিন ফারুকী, জেলা যুগ্ম আহ্বায়ক ও বোয়ালখালী উপজেলা জাপার আহ্বায়ক কাজী মুজিবুর রহমান, জেলা জাপার যুুগ্ম আহ্বায়ক ও লোহাগাড়া উপজেলা জাপার আহ্বায়ক আলহাজ্ব মো. সালেম, জেলা জাপার যুগ্ম আহ্বায়ক ও কর্ণফুলী উপজেলা জাপার সদস্য সচিব মাহমুদুল হক বেঙ্গল, সাতকানিয়া উপজেলা জাপার আহ্বায়ক মো. ইউছুপ চৌধুরী, জেলা যুগ্ম আহ্বায়ক ও আনোয়ারা উপজেলা জাপার সদস্য সচিব মো. হারুন অর রশীদ, বাঁশখালী উপজেলার আহ্বায়ক কাজী নুরুচ্ছফা নুরু, সদস সচিব রফিকুল ইসলাম, চন্দনাইশ উপজেলা জাপার সদস্য সচিব একেএম বাদশা, পটিয়া উপজেলা জাপার সহ-সভাপতি নুর হোসেন সওদাগর, আবুল কাশেম, লোহাগাড়া উপজেলা জাপার যুগ্ম আহ্বায়ক মো. জামাল উদ্দিন হিরু, বাঁশখালী উপজেলা জাপার যুগ্ম আহ্বায়ক মুসলিম উদ্দিন চৌধুরী শাহনেওয়াজ, চন্দনাইশ উপজেলা জাপার যুগ্ম আহ্বায়ক মো. নাজিম উদ্দিন, চন্দনাইশ জাপা নেতা আহমদ জমির, সাবেক দক্ষিণ জেলা যুবনেতা ও কর্ণফুলী উপজেলা জাপার যুগ্ম আহ্বায়ক যথাক্রমে- আবদুর রহমান, খান মোহাম্মদ আইয়ুব চৌধুরী, নাসির কন্ট্রাক্টর, মো. ফেরদৌস, জাতীয় মহিলা পার্টি চট্টগ্রাম দক্ষিণ জেলার সদস্য সচিব মুন্নি বেগম, জাপা নেতা মো. এয়াকুব, জাপা নেতা মো. রুবেল, আজিজ সওদাগর, আবদুর নুর রনী, মাওলানা সিফাতুল্লাহ, নীল কমল সুশীল, মো. ইদ্রিস, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রসমাজের আহ্বায়ক মো. এমরান প্রমুখ।

সভাপতির বক্তব্যে নুরচ্ছাফা সরকার বলেন, আজ ১৪ জুলাই সমগ্র বাংলাদেশ শোকে আচ্ছন্ন। আজ এই দিনে বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতি, জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু আলহাজ্ব হুসেইন মোহাম্মদ এরশাদ মৃত্যুবরণ করেন। তাঁকে স্মরণ করতে গিয়ে তিনি আরো বলেন, পল্লীবন্ধুর আমলে সমগ্র বাংলাদেশে যোগাযোগ ব্যবস্থা থেকে শুরু করে শিক্ষা, শিল্পায়ন, স্বাস্থ্যখাত, বিচার বিভাগ সহ সমস্ত সেক্টরে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। শতকরা আশিভাগ বাংলাদেশের মানুষ গ্রামে বসবাস করে, এই আশিভাগ মানুষকে শহুরে মানুষে পরিণত করতে উপজেলা পদ্ধতির মধ্যদিয়ে যে সিস্টেম চালু করেছে আজ সেই বাংলাদেশের পল্লী গ্রামের মানুষরাই আমাদের নেতা আলহাজ্ব হুসেইন মুহম্মদ এরশাদকে পল্লীবন্ধু নামে খ্যাত করেছেন। আজকের এই দিনে সমগ্র বাংলাদেশের মানুষ এই মহান নেতাকে শ্রদ্ধার সাথে স্মরণ করছে।আজকের বাংলাদেশের এ দূর্যোগকালে এহেন মহান নেতার খুবই প্রয়োজন ছিল বলে দেশবাসী মনে করেন।

উক্ত আলোচনা সভায় জাতীয় মহিলা পার্টির কেন্দ্রীয় সভানেত্রী, জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও মহিলা সংসদ সদস্য সালমা ইসলামের স্বামী যমুনা গ্রুপের চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুল ইসলাম বাবুল এর মৃত্যুতে দক্ষিণ জেলা জাপার পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়। সভাশেষে মিলাদ মাহফিলে পল্লীবন্ধুর রুহের মাগফেরাত কামনা করে মুনাজাত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*