সাউদার্ন বিশ্ববিদ্যালয়ের সঙ্গে রবির সমঝোতা চুক্তি

চিটাগাং মেইল : অনলাইন শিক্ষা কার্যক্রমে শিক্ষার্থীদের অংশগ্রহণ নিশ্চিতকরতে সাশ্রয়ী মূল্যে ডেটা সুবিধা পেতে মুঠোফোন সেবাদাতা প্রতিষ্ঠান রবির সঙ্গে সমঝোতা চুক্তি (মেমোরেন্ডাম অব আন্ডারস্ট্যান্ডিং-এমওইউ) স্বাক্ষর করেছে সাউদার্ন বিশ্ববিদ্যালয়।

২৪ নভেম্বর (মঙ্গলবার) সাউদার্ন বিশ্ববিদ্যালের স্থায়ী ক্যাম্পাসে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা চুক্তিতে স্বাক্ষর করেন সাউদার্ন বিশ্ববিদ্যালের রেজিস্ট্রার ড. মোজাম্মেল হক ও সহকারী রেজিস্ট্রার ড. মোহাম্মদ সফিউল্লাহ মীর এবং রবির জেনারেল ম্যানেজার (কর্পোরেট বিজনেস) আরিফ আহমেদ চৌধুরী ও কি-একাউন্ট ম্যানেজার কায়সার হামিদ ফরহাদ।

এ চুক্তির আওতায় শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা ১৯৯ টাকায় ৩০ জিবি (মেয়াদ-এক মাস) দ্রুগতির ইন্টারনেট ডেটা সুবিধা পাবেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালের উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান। তিনি বলেন, করোনা ভাইরাসের কারণে সরকার ঘোষিত বন্ধের পর থেকে আমরা অনলাইনে একাডেমিক কার্যক্রম শুরু করি এবং শিক্ষার্থীদের অনলাইন ক্লাসে উদ্বুদ্ধ করি। করোনা সংকটে যাতে শিক্ষার্থীদের একাডেমিক ক্ষতির সম্মুখীন হতে না হয়। করোনা পরিস্থিতিতে শিক্ষার্থীদের সুবিধার কথা বিবেচনা করে সাশ্রয়ী মূল্যে ডেটা প্যাকেজের জন্য রবির সাথে চুক্তি করেছে বিশ্ববিদ্যালয়।

এ সেবা উপভোগ করতে আগ্রহী শিক্ষার্থী, শিক্ষক ও অফিসারদের নিজ নিজ বিভাগীয় প্রধানদের মাধ্যমে ব্যবহৃত মোবাইল নম্বর রেজিস্ট্রার অফিসে প্রেরণের অনুরোধ জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*