জাতির পিতার গড়া অসাম্প্রদায়িক বাংলাদেশে সাম্প্রদায়িক গোষ্ঠি ফণা তুলতে চায়: তথ্যমন্ত্রী

 

মোহাম্মদ হাসানঃ বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, সকল ধর্মের মর্মবাণী হচ্ছে মানুষের মধ্যে সৌহার্দ্য সম্প্রীতি স্থাপন করা। জাতির পিতার নেতৃত্বে অসাম্প্রদায়িক চেতনায় গড়া বাংলাদেশে এখনও একটি সাম্প্রদায়িক গোষ্ঠি ফণা তুলতে চায়। কিন্তু আমাদের সাম্প্রদায়িক সম্প্রীতি এবং সম্মিলিত শক্তির কাছে তারা পরাভূত হবে।

আজ ১৮ ডিসেম্বর শুক্রবার চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার সংঘরাজ ভিক্ষু সমিতি ও বৌদ্ধ সমিতির সভাপতি এবং উপজেলার কেন্দ্রিয় সৈয়দবাড়ি ধর্মচক্র বিহারের প্রয়াত অধ্যক্ষ বিমলজ্যোতি মহাস্থবিরের অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, প্রয়াত বিমলজ্যোতি মহাস্থবিরকে একইসাথে বৌদ্ধ ধর্মের ভিক্ষু ও হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিষ্টান সবধর্মের মানুষের প্রিয়জন ছিলেন, জাতির পিতার নেতৃত্বে অসাম্প্রদায়িক চেতনায় গড়া বাংলাদেশে এখনও একটি সাম্প্রদায়িক গোষ্ঠি ফণা তুলতে চায়। কিন্তু আমাদের সাম্প্রদায়িক সম্প্রীতি এবং সম্মিলিত শক্তির কাছে তারা অতীতে যেমন পরাভূত হয়েছে তেমনি বর্তমান এবং ভবিষ্যতেও পরাভূত হবে।

ড. হাছান মাহমুদ বলেন, সকল ধর্মের মর্মবানী হচ্ছে মানুষের মধ্যে সৌহার্দ্য সম্প্রীতি স্থাপন করা। মানুষের জন্য কিছু করা মানুষের মঙ্গল করা, হিন্দু ধর্ম, ইসলাম ধর্ম , বৌদ্ধ ধর্ম, খৃষ্টান ধর্ম মানব প্রেমের কথাই বলে। বৌদ্ধ ধর্ম আরও একধাপ এগিয়ে জীবের প্রতি দয়ার কথাও বৌদ্ধ ধর্মে বলে।

দু’দিনব্যাপী অনুষ্ঠানের শেষদিনে বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভার সংঘরাজ জ্ঞানশ্রী মহাস্থবিরের সভাপতিত্বে ভিক্ষু সুনন্দ প্রিয়’র সঞ্চালনায় অনুষ্ঠান উদ্বোধন করেন রাঙ্গুনিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বজন কুমার তালুকদার। স্বাগত বক্তব্য দেন কেন্দ্রীয় সৈয়দবাড়ি ধর্মচক্র বিহার কল্যাণ কমিটির সাধারণ সম্পাদক মনিলাল তালুকদার।

এছাড়া প্রধান জ্ঞাতি উপসংঘরাজ ধর্মপ্রিয় মহাস্থবির, অধ্যাপক বিমান চন্দ্র বড়ুয়া, রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র মো. শাহজাহান সিকদার, চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য কামরুল ইসলাম চৌধুরী ও বৌদ্ধ ধর্মীয় গুরুবৃন্দ এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*