Info Chittagong

চট্টগ্রামে ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ১০৩ জন

চিটাগাং মেইল:  গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১০৩ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩০ হাজার ৮৯৬ জন।এ ছাড়া ২৪ ঘণ্টায় করোনায় কোনো মৃত্যু হয়নি চট্টগ্রামে।

সোমবার (৪ জানুয়ারি) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে দেখা যায়, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৮টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১হাজার ৬৩৯টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১৯টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭৬১টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪২৪টি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৮২টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ১১ জন, বিআইটিআইডি ল্যাবে ১৮ জন, চমেক ল্যাবে ৩০ জন, সিভাসু ল্যাবে ৭ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৭৩টি নমুনা পরীক্ষা করে ১৩ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪১টি নমুনা পরীক্ষা করে ৪ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৬টি নমুনা পরীক্ষা করে ৬ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৩২টি নমুনা পরীক্ষা করে ১৩ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।

কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৮১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে একজনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১০৩ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৮৫ জন এবং উপজেলায় ১৮ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*